মোট প্রদর্শন : 102 Views

থাই রাজার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

pm-m20161013232346 নিইজ ডেস্ক .থাইল্যান্ডের রাজা ভূমিবল আদুলেয়াদেজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষে এবং ব্যক্তিগতভাবে রাজার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার আত্মার শান্তি কামনা করেন।

থাই প্রধানমন্ত্রী জেনারেল প্রাউত চান ও চার কাছে পাঠানো এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, থাইল্যান্ডের অত্যন্ত জনপ্রিয় রাজা ভূমিবলের মৃত্যুর সংবাদ শুনে আমি গভীরভাবে শোকাহত।

বাণীতে শেখ হাসিনা বলেন, রাজা ভূমিবল বাংলাদেশে সর্বোচ্চ সম্মানের আসনে অধিষ্ঠিত ছিলেন এবং তিনি ছিলেন একজন দয়াশীল, আত্মোৎসর্গ ও মানবতার প্রতীক। প্রধানমন্ত্রী বাণীতে ১৯৬২ সালে রাজার ঢাকা সফরের কথাও উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, থাই রাজা ভূমিবল একজন আদর্শ রাজা এবং অর্থনৈতিক উন্নয়নের একজন সফল রক্ষক হিসেবে সব সময় আমাদের হৃদয়ে শ্রদ্ধার আসনে অধিষ্ঠিত হয়ে আছেন।

তিনি বার্তায় থাই রাজ পরিবারের শোকাহত সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে দেশটির সর্বোচ্চ চ্যালেঞ্জিং সময়ে থাই সরকার ও জনগণের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

শেখ হাসিনা বার্তায় থাইল্যান্ড এবং সে দেশের জনগণ এই শোক কাটিয়ে উঠতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন। বৃহস্পতিবার বিকেলে ব্যাংককে রাজা ভূমিবল পরলোক গমন করেন।