মোট প্রদর্শন : 49 Views

মিরপুর-গাবতলীতে ‘চিরুনি অভিযান’ পরিদর্শনে ডিএনসিসি মেয়র

ঢাকা, এডিস মশা নির্মূলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)-এর মেয়র মো.আতিকুল ইসলাম মিরপুর ও গাবতলীতে ‘চিরুনি অভিযান’ পরিদর্শন করেছেন।
আজ বেলা সাড়ে ১১টায় তিনি মিরপুর সেকশন-১ এর জনতা হাউজিংয়ে ‘চিরুনি অভিযানের’ অংশ হিসেবে ওয়ার্ড ভিত্তিক এডিস মশার প্রজননস্থল ধ্বংসকরণ ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান’ কার্যক্রম পরিদর্শন করেন।
ডিএনসিসি মেয়র কোনো বাড়ি, স্থাপনা, খোলা জায়গা যাতে এ অভিযান থেকে বাদ না পড়ে সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখার জন্য পরিচ্ছন্নতাকর্মী ও মশককর্মীদের নির্দেশ দেন।
তিনি বলেন, নগরবাসী ডিএনসিসির এ অভিযানকে স্বতঃস্ফুর্তভাবে স্বাগত জানিয়েছে। তারা আগের চেয়ে অনেক সচেতন হয়েছে।
বেলা সোয়া ১২টায় মেয়র আতিকুল ইসলাম গাবতলী বাসস্ট্যান্ড এবং আশেপাশের এলাকা পরিদর্শন করেন। বাস স্ট্যান্ডের পাশে তুরাগ নদী সংলগ্ন এলাকায় আবর্জনার স্তুুপ দেখে এসব আবর্জনা দ্রুত পরিস্কার করার জন্য নির্দেশ দেন মেয়র।
অন্যদিকে গাবতলী বাস স্ট্যান্ডের ভেতরে অননুমোদিত দোকান এবং অবৈধ স্থাপনা আগামি তিন কার্যদিবসের মধ্যে উচ্ছেদ করারও নির্দেশ দেন।
এদিকে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোতে এ ধরনের অভিযান কার্যক্রম চালানো হচ্ছে কিনা তা দেখতে দুপুর ২টায় মেয়র মিরপুর মডেল থানা পরিদর্শন করেন। থানার ভিতরে জব্দ করা গাড়িগুলো পরিদর্শন করে তা থেকে যাতে এডিস মশা বংশবিস্তার করতে না পারে সে জন্য মিরপুর জোনের উপকমিশনারকে বিশেষভাবে লক্ষ্য রাখার আহবান জানান।
অভিযানকালে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক, ওয়ার্ড কমিশনার ইকবাল হোসেন টিটু, ডিএনসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সালেহা বিনতে সিরাজসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। (বাসস)