মোট প্রদর্শন : 195 Views

মৌসুমী ফল বাংলাদেশের ঐতিহ্য : স্পিকার

 জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘মৌসুমী ফল বাংলাদেশের একটি বড় ঐতিহ্য। একসাথে রসালো ও সুস্বাদু এত ফলের বিপুল সমাহার বিশ্বে বিরল।’
তিনি গতকাল জাতীয় সংসদের সাংবাদিক লাউঞ্জে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে ফল উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ও চীফ হুইপ আ স ম ফিরোজ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
স্পিকার বলেন, ফল উৎসব বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের নিজস্ব চিন্তা চেতনা। প্রতি বছরই এ ফল উৎসবের আয়োজন করা হয় এবং এর মাধ্যমে ‘আমরা সবাই একত্রিত হওয়ার সুযোগ পাই’। তিনি ভবিষ্যতে কমনওয়েলথ পার্লামেন্টারী এসোসিয়েশনের সহযোগিতায় সংসদীয় প্রক্রিয়া ও রীতিনীতি বিষয়ে সাংবাদিকদের অংশগ্রহণে কর্মশালা আয়োজনের প্রস্তাব করেন ।
ডেপুটি স্পিকার প্রতিবছরের ন্যায় এবারও ফল উৎসব আয়োজন করায় বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের সদস্যদের ধন্যবাদ জানান। ফজলে রাব্বী মিয়া বলেন, এবারের সংসদ অধিবেশন সর্বোচ্চ নিয়ম কানুন মেনে পরিচালনা করা সম্ভব হচ্ছে।
তিনি সংসদের সুনাম রক্ষায় যতœশীল হতে সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।
চীফ হুইফ আ স ম ফিরোজ বলেন, ‘সংসদ একটি পরিবার। আমরা সবাই একই পরিবারের সদস্য। তিনি জাতীয় সংসদের ইতিবাচক সংবাদ গণমাধ্যমে তুলে ধরতে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের সাংবাদিকদের প্রতি আহবান জানান।
বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সংসদ সদস্য রাজি মোহাম্মাদ ফখরুল ও তাহজীব আলম সিদ্দিকী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি উত্তম চক্রবর্তীর সভাপতিত্বে সাবেক সভাপতি আশীষ সৈকত ও সাধারণ সম্পাদক কামরান রেজা চৌধুরী বক্তব্য রাখেন।
বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক নিখিল ভদ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।(বাসস) :