মোট প্রদর্শন : 173 Views

রায়পুর পৌরসভার প্রধান সড়কের বেহাল দশা নেই ড্রেনেজ ব্যবস্থা- জনদুর্ভোগ চরমে

jv1লক্ষ্মীপুর প্রতিনিধি: রায়পুর পৌরসভার প্রধান সড়কটির প্রায় দু’কিলোমিটার (থানার মোড় থেকে নতুন বাজারের খাজুরতলা) পর্যন্ত সড়ক গত এক বছর ধরে বেহাল অবস্থায় রয়েছে। সড়কটির একদিকে যেমন ভাঙ্গা ও বড় বড় গর্ত হয়ে বৃষ্টির পানি জমে আরো করুন দশার সৃষ্টি হয়েছে তেমনি যানবাহন চলাচল ও মানুষের যাতায়াতে দুর্ভোগ দেখা দিয়েছে। তাছাড়া প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। অন্যদিকে শহরে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতার সৃষ্টির কারনে পৌরবাসী করুন অবস্থায় বসবাস করতেছে।
জরাজীর্ণ সড়কটির থানার মোড়, মাচ্চেন্টস্ একাডেমী, পীর ফজলুল্লাহ বাড়ীর সামনে, উপজেলা পরিষদ সামনের মোড়, কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ও খাজুরতলা নামক স্থানে সংস্কারে পৌর কর্তৃপক্ষকে একাধিকবার বললেও হবে-হচ্ছে বলে পৌরবাসীকে শুধু আশ্বস্তই করা হচ্ছে। কাজের কাজ কিছুই করা হচ্ছে না।
শনিবার (২২ এপ্রিল) দুপুরে পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা রিনা রানী রায় জানান, গত এক মাস ধরে রায়পুর থানার মোড় থেকে (পৌরসভার দু’কি,মি,) হায়দরগঞ্জ বাজার পর্যন্ত প্রায় ১২ কি,মি, সড়কটি বিশ্বব্যাংকের অর্থায়নে এলজিইডির তত্ত্বাবধানে সাড়ে চার কোটি টাকা ব্যয়ে কাজ চলছে।পৌরসভার অংশের সড়টি মানুষের চলাচলের জন্য একমাসের মধ্যে সংস্কার কাজ করবেন বলে মেয়র উদ্দ্যোগ নিয়েছেন। ড্রেনেজের কাজও হাতে নেয়া হয়েছে। মানুষকে আরো কয়েকদিন কষ্ট করতে।
উপজেলা এলজিইডি প্রকৌশলী আক্তার হোসেন ভূঁইয়া বলেন, পৌরসভার প্রধান সড়কটি প্রায় দু’কি,মি,সহ ১২ কি,মি, হায়দরগঞ্জ সড়টির কাজ চলছে। বিভিন্ন সমস্যার কারনে হায়দরগঞ্জ থেকে শুরু করায় পৌরসভার অংশে ঢুকতে প্রায় চার মাস সময় লাগতে পারে। তবে মানুষের চলাচলের সুবিধার্থে পৌরসভার অংশের জরাজীর্ণ সড়কটি সংস্কারের জন্য মেয়র সাহেবকে অনুরোধ জানানো হবে।
ক্যাপশান-রায়পুর-হায়দরগঞ্জ ১২ কি,মি, সড়কের নতুনবাজারের খাজুরতলা এলাকায় গভীর গর্ত হওয়ায় যানবাহন চলাচল ও মানুষের যাতায়াতে দুর্ভোগের সৃষ্টি হয়েছে।