মোট প্রদর্শন : 153 Views

আবারো তিন ফরম্যাটের অলরাউন্ডার তালিকার শীর্ষে সাকিব

sakibআবারো টেস্ট, ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটে অলরাউন্ডাদের তালিকায় শীর্ষে উঠলেন বাংলাদেশের সাকিব আল হাসান। ওয়ানডে ও টি-২০ ফরম্যাটের শীর্ষে থাকলেও, টেস্টে দ্বিতীয় স্থানে ছিলেন তিনি।
আজ নতুন করে প্রকাশিত আইসিসির সর্বশেষ র‌্যাংকিং-এ খেলোয়াড়দের তালিকায় টেস্ট ফরম্যাটে অলরাউন্ডারের শীর্ষ স্থানটিও দখলে নিলেন সাকিব।
৩৭৭ রেটিং নিয়ে ওয়ানডে ও ৩৪৭ রেটিং নিয়ে টি-২০র অলরাউন্ডার তালিকার শীর্ষে আছেন সাকিব। আর টেস্টে অলরাউন্ডারদের তালিকার ৪৪৮ রেটিং নিয়ে শীর্ষে ছিলেন ভারতের রবীচন্দ্রন অশ্বিন। গতকাল ভারত-অস্ট্রেলিয়ার ব্যাঙ্গালুরু টেস্ট শেষে আজ খেলোয়াড়দের নতুন তালিকা প্রকাশ করে আইসিসি।
সেখানে ভারতের অশ্বিনকে পেছনে ফেলে ৪৪১ রেটিং নিয়ে শীর্ষে উঠে গেলেন সাকিব। অশ্বিনের বর্তমান রেটিং ৪৩৪। এদিকে, বোলারদের তালিকায় সতীর্থ অশ্বিনের সাথে যৌথভাবে শীর্ষে আছেন ভারতের বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। দু’জনরই রেটিং ৮৯২ করে।
ব্যাটসমন্যাদের তালিকায় দ্বিতীয়স্থান থেকে তৃতীয়স্থানে নেমে গেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের চার ইনিংসে ৪০ রান করেছেন কোহলি। ফলে ৮৪৭ রেটিং নিয়ে তৃতীয় স্থানে নেমে যান কোহলি। ৮৪৮ রেটিং নিয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছেন ইংল্যান্ডের জো রুট। আর ৯৩৬ রেটিং নিয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। বাসস