মোট প্রদর্শন : 127 Views

আইপিএলের নিলামে বিক্রি হলো না বাংলাদেশী কোন ক্রিকেটার

iplবিশ্বের সবচেয়ে দামী ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলের জন্যে ক্রিকেটার বেঁচাকেনার নিলামে বিক্রি হলো না বাংলাদেশী কোন ক্রিকেটার।

দশম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্যে ভারতের ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত এই নিলামের তালিকায় ছিলো ৬ জন বাংলাদেশী ক্রিকেটারের নাম।

বাংলাদেশী এই তারকারা হলেন তামিম ইকবাল, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, এনামুল হক বিজয়, মাহমুদুল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ।

নিলাম শুরু হলে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে প্রথমে নাম উঠে উইকেট রক্ষক ও ব্যাটসম্যান এনামুল হকের। কিন্তু তার ব্যাপারে কোন ফ্যাঞ্চাইজিই আগ্রহ প্রকাশ করেনি।

পরে নাম উঠে মেহেদি হাসান মিরাজ, মাহমুদুল্লাহ রিয়াদ এবং সাব্বির রহমানের। তাদেরকেও কেনার জন্যে বিড করেনি কোন দল।

এদের প্রত্যেকের দাম শুরু হয় ৩০ লাখ ভারতীয় রুপি থেকে।

দিল্লি থেকে আমাদের সংবাদদাতা শুভজ্যোতি ঘোষ জানিয়েছেন, নিলামে এই চারজনের নাম উঠলেও তামিম ইকবাল ও তাসকিন আহমেদ- এই দুজন ক্রিকেটারের নাম ডাকাই হয়নি।

টুর্নামেন্টের নিলামের জন্যে মোট ৩৫১ জনের নাম ছিলো ওই তালিকায়।

অপর দুই ক্রিকেটার – সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে তাদের ফ্র্যাঞ্চাইজি ছেড়ে না দেওয়ায় তারা নিলামে ছিলেন না। কিন্তু তারা দু’জনেই যথাক্রমে কলকাতা নাইটরাইডার্স ও হায়দ্রাবাদ সানরাইজার্সের হয়ে খেলবেন।

একই দিনে আইপিএলে বিদেশি ক্রিকেটারদের জন্য সর্বোচ্চ দামের রেকর্ড ভেঙে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে সাড়ে চৌদ্দ কোটি রুপিতে কিনেছে রাইজিং পুনে সুপারজায়ান্টস।

এবারের নিলামে দুজন আফগান ক্রিকেটারও বিক্রি হয়েছেন। এরা হলেন রশিদ খান ও মোহাম্মদ নবি। সংযুক্ত আরব আমীরাতের একজন ক্রিকেটারকেও কিনে নিয়েছি আটটি ফ্র্যাঞ্চাইজির একটি।