মোট প্রদর্শন : 206 Views

প্রধানমন্ত্রীকে কটূক্তি. পাঁচ জন কারাগারে

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যঙ্গাত্মক ছবি পোস্ট ও কটূক্তিমূলক স্ট্যাটাস দেয়ায় পাঁচ যুবককে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। শনিবার বিকেলে চাঁদপুর মডেল থানার পুলিশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায়। এর আগে তাদের গ্রেপ্তার করে চাঁদপুরের গোয়েন্দা (ডিবি) পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের জগতপুর মিজিবাড়ির সিরাজুল ইসলামের ছেলে এম এ মোতালেব মিয়াজী (৩০) তার ফেসবুক ওয়ালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত ছবি, ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে উসকানিমূলক স্ট্যাটাস দেন। এটি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে এলে গত ২৮ জুলাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা করেন কচুয়া থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম।

পুলিশ জানায়, দীর্ঘ অনুসন্ধান শেষে শুক্রবার রাতে চাঁদপুরের ডিবি পুলিশ এম এ মোতালেবকে কুমিল্লার কোটবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করে চাঁদপুর নিয়ে আসে। তার দেয়া তথ্যমতে মোতালেবের স্ট্যাটাসের ওপর মন্তব্য করায় কচুয়া ও চাঁদপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- জগতপুর গ্রামের আলী আজগরের ছেলে আ. মতিন (৪০), ওমর আলীর ছেলে কামাল হোসেন (২৫), আ. রশীদের ছেলে বাবলু হোসেন (২৮) ও ওহাবের ছেলে মো. জালাল (৩০)।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম এস ইকবাল জানান, রাষ্ট্রবিরোধী স্ট্যাটাস দেয়ায় তাদের বিরুদ্ধে আইন ব্যবস্থা নেয়া হয়েছে।